ভ্রমণের সময় বমি ভাব থেকে রক্ষা পাওয়ার কয়েকটি সহজ উপায়।

আপনার কী বাইরে কোথাও ভ্রমণে যাওয়ার সময় বাসে বা ট্রেনে বমি বমি ভাব লাগে? তাহলে আজকের এই খবরটি হতে পারে আপনার জন্য আমরা আজকে নিয়ে চলে এসেছি কিছু টিপস যেগুলি আপনার কিছুটা হলেও বমি না হওয়াতে সাহায্য করবে।
১) বাসে বা ট্রেনে চাপার কিছুক্ষণ আগে মুখে দারুচিনি নিয়ে নিন দেখবেন দারুচিনি খাবারকে হজমে অনেক সাহায্য করে তাই খাবার একবার হজম হয়ে গেলে তার বমি হওয়ার সম্ভাবনা খুব কমই থাকে।
২) ভ্রমণে বেড়াতে যাওয়ার সময় সব সময় চেষ্টা করুন জানলার ধারে সিটে বসার তাতে জালনার থেকে আগত হাওয়া আপনার মন কে তর তাজা রাখবে তার সাথে বমি বমি ভাবকে দূর করবে।
৩) এছাড়া আপনি ব্যবহার করতে পারেন  পুদিনার রস, এটি গ্যাস অম্বল দূর করতে প্রচুর পরিমাণে কার্যকরী, তাই এটি ব্যবহার করেও বমি থেকে রেহাই পাওয়া যায় ।


৪) গবেষণায় দেখা গেছে টক-জাতীয় খাবার খেলে শরীরের বমি ভাব অনেকটাই দূর হয়ে যায়, ভ্রমণে যাওয়ার সময় নিজের সাথে অবশ্যই একটা লেবু বা আমলকি নিয়ে যান বমি বমি ভাব লাগার সময় লেবু চুষেতে থাকুন বমি ভাব নিশ্চয় দূর হবে।
৫) এই সব ঘরোয়া উপায় যদি আপনার ভূমি থেকে বা বমির থেকে রেহাই না পান তাহলে আপনি ভ্রমণে যাওয়ার কিছুক্ষণ আগে ডমপেরিডন জাতীয় ওষুধ খেয়ে নিতে পারেন।
৬) ভ্রমণে যাওয়ার কিছুক্ষণ আগে খাবার খাবেন না এতে আপনার বমি বমি ভাব অনেকটা বেড়ে যেতে পারে।
৭) সুপারি বা চুইংগাম চিবাতে পারেন ভ্রমণে যাওয়ার দরুন, এতেও কিছুটা রেহাই পাবেন।

Related Articles

Open

Close