এবার থেকে বদলে গেল দেশের ইতিহাস।আজ থেকে নিজের প্রাপ্য সম্মান ফিরে পাবেন স্বাধীনতা সংগ্রামী নেতাজী সুভাষ চন্দ্র বসু।

‌এতদিন শুধু মাত্র 15 আগস্টেই লালকেল্লা থেকে দেশের জাতীয় পতাকা উত্তোলন করা হতো কারণ সেটা ছিল সংবিধানসম্মত কিন্তু আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লালকেল্লায় উত্তোলন করবেন জাতীয় পতাকার। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন ইতিহাস তৈরি করতে চলেছেন, যার মাধ্যমে ভারতের স্বাধীনতা সংগ্রামের জন্য শহীদ মহান পুরুষদের জানানো হবে সম্মান। এর ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের ফেসবুক পেজে একটা বড় ভিডিও পোস্ট করেছিলেন যেখানে মোদীজি জানিয়েছিলেন যে 21 শে অক্টোবর লালকেল্লা থেকে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। ভিডিও টিতে তিনি আরও বলেছিলেন যে সুভাষচন্দ্র বোস দেশের স্বাধীনতার জন্য আজাদ হিন্দ ফৌজের নেতৃত্ব করেছিলেন সেই সময় 21 শে অক্টোবর আজাদ হিন্দফৌজ দেশের স্বাধীনতা ঘোষণা করা করেছিল এবং পালন করা হয়েছিল স্বাধীনতা দিবস।

21 শে অক্টোবর 2018 তে ওই ঐতিহাসিক দিনটি আজ 75 বছর পূর্ণ হতে চলেছে। আজ এই উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লালকেল্লাতে দেশের জাতীয় পতাকা উত্তোলন করবেন। মোদীজি আরো বলেন যদি কোন সময় নিজের ইতিহাস থেকে কেটে আলাদা হয়ে যায় তাহলে সেই কেটে পড়া পতকার কার মতো মাটিতে ঠাঁই এর নিশ্চিত হয়। আজ আমরা সকলকে সম্মান করি যারা দেশের সেবা করছে। তাতে তিনি যে দলেরই হোক না কেন তাকে আমরা সম্মান জানাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরো বলেন যে আমাদের সরকার বাবা সাহেব আম্বেদকর এর পঞ্চতন্ত্রের উপর কাজ করছে। উনিশশো সাতান্ন সালে দেশের অধিবাসী ভাইরা অনেক যোগদান দিয়েছিল এর জন্য। ভগবান বিরসা মুন্ডা কে ভুলিয়ে দেয়া হয়েছিল তাই এবার আমরা ঠিক করেছি দেশের যে সকল স্থানে আদিবাসী সমাজ এখনো রয়েছে সেসকল স্থানে মিউজিয়াম তৈরি করা হবে। তিনি আরো বলেন যে 21 শে অক্টোবর এর মত সৌভাগ্য পূর্ণ দিনে জাতীয় পতাকা উত্তোলন করে তিনি খুব খুশি অনুভব করবেন।

তিনি আরো বলেন যে সকল দেশ ভক্ত মহান পুরুষরা তারা তাদের সম্মান পায়নি এদেশে । তাদের সম্মান ফিরিয়ে দেওয়ার কাজ শুরু করেছেন তিনি। এবার পুরো দেশ জানতে পারবে তাদের দেশের প্রথম প্রধানমন্ত্রী ছিলেন ভারতমাতার সুপূএ নেতাজি সুভাষচন্দ্র বোস।

Related Post

Related Articles

Open

Close