হোয়াটসঅ্যাপে চালু হতে চলেছে অনলাইন পেমেন্ট সার্ভিস। যার মাধ্যমে আপনি ও করতে পারবেন অনলাইনে পেমেন্ট।

বর্তমানে ডিজিটাল ইন্ডিয়ার বাসিন্দারা হাতে হাতে ক্যাশ দেওয়ার পরিবর্তে ব্যবহার করতে চান ইউপিআই পেমেন্ট মেথদ অনলাইনে টাকা পাঠানোর যে সুবিধা। আমাদের কাছে অনেক অনলাইন পেমেন্ট মেথড বা ইউপিআই সার্ভিস আছে তাদের মধ্যে একটি শব্দ এবং নতুন পেমেন্ট সার্ভিস হোয়াটসঅ্যাপ পেমেন্ট সার্ভিস। হ্যাঁ এখন বন্ধুকে সহজে টাকা পাঠাতে পারবেন হোয়াটসঅ্যাপ পেমেন্ট সার্ভিসের মাধ্যমে। কিছুদিন আগে ফেসবুকে হোয়াটসঅ্যাপে তথ্য লিক হয় তাই অনেকের মনে প্রশ্ন রয়েছে যে হোয়াটসঅ্যাপ পেমেন্ট সার্ভিসের ব্যবহৃত তাদের একাউন্ট সম্বন্ধিত ডিটেইল্স লিক হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে হোয়াটসঅ্যাপে তরফ থেকে জানানো হয়েছে তারা রিজার্ভ ব্যাংকের সব নিয়ম মেনেই হোয়াটসঅ্যাপ পেমেন্ট সার্ভিস তাদের কাজ চালিয়ে যাচ্ছে। এ ক্ষেত্রে তথ্য লিক হওয়ার তেমন বিশেষ সম্ভাবনা না বরাবর।গত মঙ্গলবারই হোয়াটসঅ্যাপ এ কথা জানায় যে, তারা রিজার্ভ ব্যাংকের সমস্ত নিয়ম মেনে তাদের সার্ভিসটি শুরু করেছে এবং সব নিয়ম মেনে সার্ভিসটি চালনা করবে, হোয়াটসঅ্যাপ এর তরফ থেকে আরও জানানো হয় বর্তমানে প্রায় 1 মিলিয়ন এর কাছাকাছি মানুষ এই পেমেন্ট সার্ভিসের ব্যবহার করে ফেলেছে।


5 এপ্রিল ভারতীয় রিজার্ভ ব্যাংক সমস্ত মোবাইল পেমেন্ট সিস্টেম কে জানিয়ে দিয়েছে যে 15 অক্টোবরের মধ্যে ভারতের পেমেন্ট এর সমস্ত তথ্য সংরক্ষণ করে রাখতে হবে। হোয়াটসঅ্যাপ পেমেন্ট সার্ভিস এমন একমাত্র বিদেশী সংস্থা যা প্রায় সকলে ইউজ করতে সক্ষম,কারণ সকলে আমরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি। আমাদের সাধারনত যতজন এর কাছে স্মার্টফোন আছে আমরা সবাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করি। সব কিছু যখন রিজার্ভ ব্যাংকের আওতায় এবং সব নিয়ম মেনে চলা হয়েছে আশা করা যাচ্ছে হোয়াটসঅ্যাপ পেমেন্ট সার্ভিসে কোন রকম তথ্য ফাঁস হওয়ার সম্ভাবনা নেই এবং হোয়াটসঅ্যাপ নিজেও এই কথা দাবি করেছে।

Related Post

Related Articles

Open

Close