বাড়িতে শিব লিঙ্গ, শিব মূর্তি থাকলে খবরটি অবশ্যই পড়ুন,দেখুন বাস্তুশাস্ত্র কী বলছে এই নিয়ে?

বাঙালিরা তো পুজো পার্বণ করতে সবচেয়ে আগে। আবার আপনাদের অনেকেরই বাড়িতে শিব লিঙ্গের পূজা করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে শিবলিঙ্গ বা শিবের মূর্তি রাখা উচিত নয়। কারন আমরা পুজো করি ঠিকই, কিন্তু অনেকের ঠিক মতো নিয়ম মেনে করতে পারে না। এটা বিশ্বাস করা হয় যে শিব লিঙ্গ ঠিকমতো পূজো না করলে ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। এই সব কথা কী আদৌ সত্যি? আসুন আমরা বাস্তুশাস্ত্র মতে কী বলছে দেখে নিই।শাস্ত্রমতে বলা হয় বাড়িতে আপনি শিবের মূর্তি রাখতে পারেন কিন্তু ভুল করেও শিবলিঙ্গ রাখবেন না।কারন ঠিকমতো শিবলিঙ্গ পূজো না করলে আপনার এবং আপনার পরিবারের অমঙ্গল হতে পারে।

শিবলিঙ্গ আপনি যদি বাড়িতে রাখেন তাহলে ঠিকঠাক পুজো হচ্ছে কিনা তা দেখতে হবে। নয়তো শাস্ত্রমতে বলছে বাড়িতে শিবলিঙ্গ রাখবেন না। আপনি যদি বাড়িতে শিবের মূর্তি বা শিবের ছবি রাখেন এবং পুজো করেন তাহলে অত নিয়ম না মানলেও চলবে, আপনার কোন ক্ষতি হবে না।  তবে আপনি যদি একান্তই শিবের পুজো করতে চান তাহলে কিছু কিছু নিয়ম তো আপনাকে মানতেই হবে। আসুন আমরা কয়েকটি নিয়ম আলোচনা করি।

1.শাস্ত্রমতে বলা হচ্ছে শিবের মূর্তি বাড়ি উত্তর-পূর্ব দিকে মুখ করে রাখতে হবে। এর ফলে দেবদেবী আপনার পরিবারের উপর কৃপা করবে। এর ফলে আপনার পরিবারের সংকট দূর হবে। আর্থিক দিক থেকেও আপনার পরিবার শক্তিশালী হবার সুযোগ থাকবে। ঠাকুরের ছবি বা মূর্তি কখনো মাটিতে রাখা চলবে না।

2. শাস্ত্র অনুসারে বলা হচ্ছে ধ্যানমগ্ন শিবের মূর্তি বা ছবি রাখলে ঘরের অনেক উপকার হয়। পরিবারের প্রত্যেকটি সদস্যদের রাগ কম হবে সুখ শান্তি বজায় থাকবে সবাই মিলে মিশে থাকবে। প্রসঙ্গত আপনি বাড়িতে কখনও নটরাজের মূর্তি রাখবেন না। এর কারণ হলো শাস্ত্রমতে বলা হচ্ছে মহাদেবের এমন মূর্তি রাখলে ঘরের কিছু খারাপ হতে পারে।
3. আমরা অনেকেই বাড়িতে অনেকগুলো মহাদেবের ছবি বা মূর্তি রাখি। কিন্তু এটা ভুলেও করবেন না,আপনার বাড়িতে একটি মহাদেবের ছবি বা মূর্তি রাখুন ওটিকে ভালো করে পুজা করুন আপনার পরিবারের সুখ শান্তি বজায় থাকবে।

Related Articles

Open

Close