কীভাবে ইন্টারনেটের গতি বাড়াবেন আপনার ফোনে ও ল্যাপটপে।

বর্তমান যুগে ইন্টারনেট ছাড়া আমরা অচল বললেই চলে। কম্পিউটারে বলুন স্মার্টফোনে বলুন সবকিছুতেই এখন ইন্টারনেটের প্রয়োজন পড়ে আমাদের।এই ইন্টারনেটের সুবিধাও আছে আবার মাঝে মাঝে কিছু অসুবিধার মুখেও পড়তে হয়। এর কারণ হলো বর্তমান যুগে আমাদের ডাটা প্রচুর পরিমাণে থাকলেও ইন্টারনেটের স্পিড হয়তো সেই পরিমাণ আমরা পায় না। এমন কী 4G নেটওয়ার্কেও সেভাবে স্পিড পায় না আমরা।তবে আপনি যদি আপনার মোবাইলে এই কয়েকটি উপায় ফলো করেন তাহলে আপনার মোবাইলের নেটের স্পিড বাড়তে পারে।


1. আপনি আপনার স্মার্টফোনের ক্যাচ ক্লিয়ার করুন। স্মার্টফোনের ক্যাচে মেমোরি ঠিক ক্লিয়ার করে আপনি আপনার ইন্টারনেটের গতি বাড়াতে পারেন।
2. আমরা অনেকেই অতিরিক্ত অ্যাপস মোবাইলে ইন্সটল করে থাকি।যেগুলি হয়তো যেগুলি আমাদের কোন কাজে লাগে না। এই সমস্ত অপ্রয়োজনীয় অ্যাপসগুলি নেটের স্পিড কমিয়ে দেয় ফলে,এগুলি ডিলিট করে দিন।
3. 3g বা 4g আপনি যে নেটওয়ার্কে ব্যবহার করুন না কেন,তা কাস্টমাইজ নেটওয়ার্ক করে ব্যবহার করুন।এতে আপনার নেটের স্পিড কিছুটা বাড়তে পারে।

 

4. এন্ড্রয়েড মোবাইলের ক্ষেত্রে প্লে স্টোরে এমন কিছু ব্রাউজার আছে যেগুলিতে নেটের স্পিড একটু ফাস্ট দেয় যেমন- ইউসি ব্রাউজার,গুগল ক্রোম,অপেরা মিনি এই সমস্ত। এই সমস্ত ব্রাউজার গুলি থেকে আপনি যদি নেট চালান তাহলে আপনার নেটের স্পিড বাড়বে।
5. উপরের পদ্ধতিগুলির প্রয়োগ কর যদি আপনার স্পিড না বাড়ে তাহলে আপনি সহায়ক অ্যাপের সাহায্য নিতে পারেন।আপনি প্লে স্টোরে বিশেষ কিছু সফটওয়্যার ইন্সটল করে ইন্টারনেটের গতি বুস্ট করতে পারেন।

Related Articles

Open

Close