রাত্রে নাক ডাকার কারনে লজ্জায় পড়ছেন ? তাহলে জেনে নিন এই সমস্যা থেকে মুক্তির উপায়…

আপনি কী রাতে নাক ডাকেন ? কখনো আত্মীয়ের বাড়িতে গেলে নিজেকে লজ্জিত হতে হয় ? নাক ডেকে সবাইকে ডিস্টার্ব করেন ? তাহলে এই নিউজটি শুধু আপনার জন্য। নাক ডাকা হল একটি বিরক্তিকর সমস্যা, আপনার জন্য না হলেও আপনার পাসের ব্যক্তিদের জন্য হতে পারে খুবই বিরক্তিকর সমস্যা । আপনি হয়তো ভাবতে পারেন, নাক ডাকার কারনে পাশের জন কার অসুবিধা হচ্ছে !কিন্তু তার সাথে সাথে ক্ষতি হয় আপনারও, কারণ নাক ডাকার জন্য হতে পারে শরীরের নানা রকম রোগের লক্ষণ।

নাক ডাকলে দিন দিন মস্তিষ্কের বুদ্ধির কমতে থাকে, তার সাথে যাবে ধীরে ধীরে ওজন বৃদ্ধি পায় এছাড়া হতে পারে হার্ট ডিজিজ।আপনি নাক ডাকা থেকে রেহাই পেতে চান? এক বৈজ্ঞানিক গবেষণায় দেখা গেছে অল্প পরিমাণে ঘি গরম করে ২-৩ ড্রপ করে নিয়ে যদি নাকের ভেতর দেওয়া যায় তাহলে একবারে রেহাই পেয়ে যাবে নাক ডাকা থেকে।এছাড়াও প্রতিকার হিসেবে ঘুমোনোর আগে নিয়মিত এলাচ যুক্ত চা খান , নিশ্চিত উপকার পাবেন ‌। কারণ , এলাচে উপকারী পদার্থ থাকে যেগুলো শ্বাস-প্রশ্বাসের প্রক্রিয়াকে স্বাভাবিক করতে সাহায্য করে।

নাক ডাকা থেকে ছাড়া পাওয়ার জন্য প্রায় দিন ঘুমোনোর আধ ঘন্টা আগে দুধের সাথে দুই চামচ হলুদ মিশিয়ে খান হলুদে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট গুলি আপনার নাক ডাকা বন্ধ করতে সাহায্য করবে। এছাড়া গরম জলের সাথে এক চামচ মধু মিশিয়ে নিয়মিত খেলেও নাক ডাকা সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। কারণ মধু যে তাকে অ্যান্টি ইনফ্লেমেটরি যা গলার প্রদাহ কমাতে সাহায্য করে, এবং শ্বাস-প্রশ্বাসের প্রক্রিয়াকে স্বাভাবিক করে তোলে।উপরের প্রতিকার গুলি যদি আপনি নিয়মিত ব্যবহার করেন তাহলে আপনি খুব শীঘ্রই নাক ডাকার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

Related Articles

Open

Close