প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরেকবার প্রমাণ করে দিলেন গরীবদের জন্যই তিনি। দেখুন কী করলেন গরীবদের জন্য…

নরেন্দ্র মোদী ,যখন তার জনপ্রিয়তা কমে আসছে ঠিক এমন সময়ই তিনি গরিবের পাশে আবার দাঁড়িয়ে তার জনপ্রিয়তা ফিরে পাচ্ছেন। মোদি আরেকবার প্রমান করে দিলেন যে তিনি গরিবের পাশে আছেন। মোদি সরকারের তরফ থেকে আসতে চলেছে আয়ুষ্মান ভারত প্রকল্প।এই প্রকল্পে 10 কোটিরও অধিক পরিবারকে দেওয়া হবে একটি বিশেষ চিঠি এই চিঠিতে নরেন্দ্র মোদির ছবি এবং কিছু সিগনেচার থাকবে ।এর সাহায্যে পরিবারগুলি বিনামূল্যে এলাকার এবং রাজ্যের হাসপাতালগুলিতে একেবারে বিনামূল্যে চিকিৎসা করাতে পারবে এবং ওষুধ নিতে পারবে।


রবিবার থেকে প্রকল্পের সূচনা শুরু হয়ে গেছে, শুরুতে ঝাড়খণ্ডের 57 লক্ষ পরিবারকে এই চিঠি দেওয়া হবে। এই বীমায় 5 লক্ষ টাকা অবধি সুবিধা পেতে পারে বীমাকারী পরিবার, 10.74 কোটি পরিবার অর্থাৎ 50 কোটি ভারতবাসী এই বিমান লাভ উঠাতে পারবে। অন্তত এর মধ্যে 40 থেকে 50 শতাংশ মানুষ এর উপকারিতা ব্যবহার করতে পারবে এবং উপকৃত হবে বলে অনুমান করা হচ্ছে।

টাকার উপর ভিত্তি করে এই বীমার উপকারিতা তালিকা বানানো হচ্ছে তবে এই তালিকায় সকলেই উপকৃত হবে মোদির তরফ থেকে এ কথা জানা যাচ্ছে। রাজ্যের সরকারি হোটেল গুলোতে এই বীমা একেবারেই বিনামূল্যে চিকিৎসা সাহায্য করবে আশা করা যাচ্ছে এই পদক্ষেপের ফলে বহু মানুষের উপকার হবে।

Related Post

Related Articles

Open

Close